October 22, 2024, 8:51 am

সংবাদ শিরোনাম :
কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান প্রতি হিংসার শিকার বিএনপি নেতা কবির চৌধুরী  সংবাদ সংগ্রহ করতে হেনস্তার স্বীকার এশিয়ান টিভির স্টাপ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন থানায় অভিযোগ

আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন

১৯৬১ সাল থেকে প্রতি বছর ২০ অক্টোবর বিশ্বব্যাপী আন্তর্জাতিক এয়ারট্রাফিক কন্ট্রোলারস ডে উদযাপন হয়ে আসছে। দিনটি উদযাপন উপলক্ষ্যে ২০ অক্টোবর ২০২৪ তারিখে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট (এটিএম) ডিভিশন কর্তৃক বেবিচক সদর দপ্তর অডিটরিয়ামে এক স্মৃতিচারণমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেবিচক এর অবসরপ্রাপ্ত ও কর্মরত সকল কন্ট্রোলারগণ, কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন এয়ারলাইন্স প্রতিনিধি ও বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা ও কন্ট্রোলারগণের উপস্থিতিতে এটি একটি মিলনমেলায় পরিণত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর সম্মানীত প্রধান এয়ার চীফ মার্শাল হাসান মাহমুদ খাঁন, বিবিপি, ওএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি (Air Chief Marshal Hasan Mahmood Khan, BBP, OSP, GUP, nswc, psc)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব জনাব নাসরীন জাহান (Nasreen Jahan) এবং বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মঞ্জুর কবীর ভূঁইয়া, বিইউপি, এনডিসি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি (Air Vice Marshal Md Monjur Kabir Bhuiyan, BUP, ndc, nswc, afwc, psc)। অনুষ্ঠানের সভাপতিত্বে করেন সদস্য (এটিএম) এয়ার কমডোর এ কে এম জিয়াউল হক, বিইউপি, ‍এএফডব্লিউসি, পিএসসি (Air Cdre AKM Ziaul Haque, BUP, afwc, psc) ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নিরাপদ বিমান উড্ডয়ন ও অবতরনের মতো দায়িত্বশীল ও ব্যতিক্রমধর্মী কাজকে জনসন্মুখ্যে তুলে ধরার জন্য এ ধরনের উদ্যোগ প্রশংসনীয়। এভিয়েশন সেক্টরের মাধ্যমে বাংলাদেশ বিপুল পরিমান রাজস্ব আয় করে থাকে। কর্তৃপক্ষের মোট আয়ের ৮০% ভাগই আসে অ্যারোনটিক্যাল খাত থেকে, যেখানে এয়ার ট্রাফিক কন্ট্রোলারগণের ভূমিকাই মুখ্য। তাই দেশ ও জনগণের স্বার্থে এ খাতের সাথে যুক্ত সকলকে সমষ্টিগতভাবে দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে। এ প্রসঙ্গে তিনি আরও বলেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ তথা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এ খাতের উন্নয়ণে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে এবং করছে।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নভোএয়ার, ইউএসবাংলা, এয়ার এস্ট্রা এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর প্রতিনিধিগণ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন